Customer Care: (+88) 013 21377766
Mail To: support@admindeal.com.bd

Admindeal.com.bd ওয়েবসাইটে POS Manager ব্যবহার করে কীভাবে অর্ডার প্লেস করবেন?

Bangla Blog

POS Manager এর পরিচয় এবং কাজ:

POS Manager বা Point of Sale Manager হচ্ছে এমন একটি মাধ্যম যেখানে আপনি আপনার স্টোরে থাকা যেকোন পণ্য আপনার ইচ্ছেমতো যেকোন কাস্টোমারের জন্য অর্ডার করতে পারবেন। এক্ষেত্রে ডিসকাউন্ট ও ডেলিভারি চার্জ আপনি নির্ধারিত করে দিতে পারবেন এমনকি (বিনামূল্যে দিতে চাইলে) পণ্যটির মূল্যও পরিশোধ করা যাবে। সেলার বা শপের স্বত্বাধিকারী হিসেবে আপনি এখান থেকে এক বা একাধিক পণ্য অর্ডার করতে পারবেন।

POS Manager দিয়ে অর্ডার দেয়া:

প্রথমে আপনার ব্রাউজার দিয়ে admindeal.com.bd ওয়েবসাইটে প্রবেশ করুন। অতঃপর ওয়েবসাইটের ডান পাশের সবার ওপরে login অপশনে ক্লিক করে আপনার সেলার অ্যাকাউন্টে প্রবেশ করুন। আপনি যদি পূর্বে সেলার হিসেবে রেজিস্ট্রেশন না করে থাকেন তাহলে ওয়েবসাইটের নিচে স্ক্রল করে BE A SELLER অপশনের নিচে Apply Now অপশন থেকে প্রয়োজনীয় তথ্য প্রদান পূর্বক রেজিস্ট্রেশন করে নিবেন।

Login করার সময় আপনি রেজিস্ট্রেশনের সময়ে ব্যবহৃত ফোন নম্বর অথবা ই-মেইল যে কোন একটি এবং পাসওয়ার্ড দিয়ে login করবেন। লগইন হয়ে যাওয়ার পরে আপনাকে Dashboard এ নিয়ে যাওয়া হবে। Dashboard এর পেজ না আসলে আপনি ওয়েবসাইটের ডান পাশের দ্বিতীয় অপশন Dashboard এ ক্লিক করলে আপনাকে Dashboard এ নিয়ে যাওয়া হবে। Dashboard মেন্যু থেকে ঠিক ১০ নম্বর অপশন POS Manager এ ক্লিক করলে একটি পেজ ওপেন হবে। এখানে আপনি আপনার স্টোরে যুক্ত সকল Products দেখতে পাবেন।

এরপরে যেই পণ্যটি অর্ডার করতে চান সেটি তে ক্লিক করুন। প্রয়োজনে ওপরে সার্চ বক্সে (Search by Product Name/Barcode) পণ্যের নাম অথবা Barcode Number উল্লেখ করে পণ্যটি সিলেক্ট করবেন। সিলেক্ট করা হলে দেখবেন ডান পাশে একটি কলামে প্রোডাক্টটি দেখা যাচ্ছে। এখানে ইউনিট বাড়াতে চাইলে +/- চিহ্ন ব্যবহার করে বাড়াতে/কমাতে পারবেন। এই কলামের ঠিক ওপরে একটি খালি ঘর (Walk In Customer) রয়েছে সেখান থেকে ওয়েবসাইটে নিবন্ধিত কাস্টোমারদের মধ্য থেকে আপনার যাকে পণ্যটি পাঠানোর ইচ্ছে তাকে সিলেক্ট করবেন। সিলেকশন হয়ে গেলে নামের পাশেই যে গাড়ি আইকনটি রয়েছে সেখান থেকে আপনার কাস্টোমারের ঠিকানা সিলেক্ট করবেন অর্থাৎ যেই ঠিকানায় পণ্যটি ডেলিভারি করা হবে সেটি সিলেক্ট করবেন। একই নামে একাধিক কাস্টোমার থাকতে পারে সেজন্য কাস্টোমার সিলেকশনের ক্ষেত্রে তার নাম এবং ঠিকানার ব্যাপারে নিশ্চিত হয়ে নিবেন।

এরপর যদি শিপিং চার্জ রাখতে চান তাহলে নিচে Shipping অপশনে ক্লিক করে টাকার পরিমাণ দিতে পারবেন। পাশের Discount অপশন থেকে ডিসকাউন্ট দিতে পারবেন। সবকিছু ইনপুট করা হয়ে গেলে অর্ডারটি প্লেস করার জন্য Place Order বাটনে ক্লিক করবেন।

এছাড়াও যেকোন সমস্যায় ওয়েবসাইটের ওপরে ও নিচে দেয়া হেল্পলাইন/ই-মেইলে যোগাযোগ করতে পারবেন।