Customer Care: (+88) 013 21377766
Mail To: support@admindeal.com.bd

এডমিন ডিল কী?

Bangla Blog

এডমিন ডিল (Admin Deal) হলো ক্রেতা ও বিক্রেতাদের  জন্য এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে ক্রেতা ও বিক্রেতা উভয়ের ক্রয়-বিক্রয়ের নিরাপত্তা প্রদান করা হয়। এটি ক্রেতা ও বিক্রেতাকে এমন একটি প্ল্যাটফর্ম প্রদান করে, যেখানে তারা তাদের প্রয়োজনীয় পণ্যগুলো সহজে ক্রয় ও বিক্রয় করতে পারে।

 

ধরুন, আপনি কোনো ই-কমার্স ওয়েবসাইট বা লোকাল মার্কেট থেকে কোনো পণ্য ক্রয় বা বিক্রয় করলেন; কিন্তু সেখানে আপনার ক্রয় বা বিক্রয় করা পণ্যটি নিরাপদ নাও হতে পারে। কারণ তারা পণ্যের মান ও নিরাপত্তার নিশ্চয়তা প্রদান করে না। কিন্তু এডমিন ডিল (Admin Deal) পণ্যের মান এবং লেনদেনের নিশ্চয়তা প্রদান করে। 

 

বাংলাদেশে যদিও অনেকগুলো ই-কমার্স ওয়েবসাইট বা মার্কেটপ্লেস আছে, কিন্তু তারা এডমিন ডিলের (Admin Deal) মতো নিশ্চয়তা প্রদান করে না। কারণ এডমিন ডিল (Admin Deal) ক্রেতা ও বিক্রেতার কাছ থেকে নিশ্চয়তা পাওয়ার পরই ডিল সম্পূর্ণ হয়েছে বলে ডিক্লেয়ার প্রদান করে। 

মোটকথা, যদি আপনি সঠিক, স্বচ্ছ, বাস্তবসম্মত ক্রেতা বা বিক্রেতা হোন, তাহলে এডমিন ডিল (Admin Deal) আপনার জন্য।

◾এডমিন ডিল (Admin Deal) কীভাবে আপনাকে সাহায্য করবে? 

 

আপনি ক্রেতা বা বিক্রেতা যাই হোন, আমরা আপনার সেবায় সবর্দা প্রস্তুত। 

ধরুন, আপনি অন্য কোনো মাধ্যমে দেশ বা দেশের বাইরে থেকে কোনো পণ্য বা সেবা ক্রয় বা বিক্রয় করবেন। কিন্তু সেটা আপানকে নিরাপদ লেনদেনের নিশ্চয়তা নাও দিতে পারে, সেই সাথে আপনার অর্থ বা পণ্য ঝুঁকির মধ্যে থাকে। কিন্তু আপনি যদি এডমিন ডিলের (Admin Deal) মাধ্যমে কেনাকাটা করেন, তাহলে আপনার পণ্য বা অর্থ উভয়ের নিরাপত্তা ও নিশ্চয়তা পাচ্ছেন। কারণ আমরা অর্থ ও পণ্যের নিরাপত্তা নিশ্চিত করি। নিচের উদাহরণ দেখলে বুঝতে পারবেনঃ

 

উদাহরণ ১ঃ 

 

ক্রেতার ক্ষেত্রেঃ ধরুন, আপনি সিলেটে আছেন কিন্তু আপনি রাজশাহীর কোনো ক্রেতার কাছ থেকে ২০ কেজি  আম্রপালি আম কিনতে চাচ্ছেন। সরাসরি বা অন্য কোনো মাধ্যমে অর্ডার করলে আমের গুণগত মান, ওজন বা বিক্রেতার কমিটমেন্ট ঠিক নাও থাকতে পারে। সাথে পণ্য রিটার্ন করার সুযোগ নাও পেতে পারেন। কিন্তু এডমিন ডিলের মাধ্যমে সেই আম ক্রয় করলে সঠিক ওজন,  গুণগত মন এবং বিক্রেতার কমিটমেন্ট সঠিক পাবেন। যদি কোনো কারণে সঠিক না হয়, তাহলে আমাদের কাছে রিপোর্ট করতে পারবেন। তখন পণ্য রিটার্ন করে আপনার অর্থ ফেরত নিতে পারবেন। কারণ আপনার অর্থ সরাসরি বিক্রেতার কাছে না গিয়ে আমাদের কাছে থাকছে। আপনি নিশ্চিত করার পরই বিক্রেতাকে অর্থ প্রদান করা হবে। 

 

এখানে উল্লেখ্য যে, আপনি আরও অনেক আম বিক্রেতা পেয়ে যাবেন। শুধুমাত্র ক্রেতা হিসাবে আপনি সঠিক, স্বচ্ছ এবং বাস্তব সম্মত হলেই হবে।

 

বিক্রেতার ক্ষেত্রেঃ ধরুন, সেই আম যদি আপনি সরাসরি সিলেটে পাঠান, তাহলে ঐ ক্রেতা নানা ধরনের সমস্যার সৃষ্টি করতে পারে। যেমন: সঠিক সময়ে কুরিয়ার থেকে ডেলিভারি না নেওয়া, ফোন রিসিভ না করা ইত্যাদি। কিন্তু এডমিন ডিলের (Admin Deal) মাধ্যমে পণ্যটি সেল করলে আপনাকে কোনো ঝামেলা পোহাতে হবে না। কারণ পেমেন্ট নেওয়া, ডেলিভারি দেওয়া, ক্রেতার সাথে যোগাযোগ করা সবকিছু আমরা করব। আপনি AdminDeal.Com.bd এই প্লাটফর্মের মাধ্যমে আরও শত শত কাস্টমার পেয়ে যাবেন।  শুধু মাত্র আপনি বিক্রেতা হিসাবে সঠিক ও স্বচ্ছ হলেই হবে। 

 

উদাহরণ ২ঃ 

 

ক্রেতার ক্ষেত্রেঃ আপনি রংপুরে আছেন কিন্তু চট্টগ্রাম থেকে একটা পুরাতন ল্যাপটপ কিনতে চাচ্ছেন এডমিন ডিলের (Admin Deal) মাধ্যমে। সেক্ষেত্রে আপনার সময়, অর্থ, পণ্য নিরাপদ থাকছে। কারণ, পণ্য ক্রয়ের পূর্বে আপনার এবং বিক্রেতার মধ্যে যা কথোপোকথন বা ছবি আদান-প্রদান হয়েছে, আমাদের ওয়েবসাইট বা অ্যাপসের মাধ্যমে তা আমাদের কাছে প্রমাণ হিসাবে থাকছে এবং বিক্রেতার পরিচয় নিশ্চিত হওয়ার পরও প্রডাক্টটি আমাদের ওয়েবসাইট বা আপসে আপলোড করার পারমিশন দিয়েছি। 

 

আপনি পণ্যটি এডমিন ডিলের মাধ্যমে ক্রয় করার কারণে কোনো আইনি ঝুঁকি থাকছে না। সঠিক পণ্য,  সঠিক মান পাচ্ছেন এবং সারা বাংলাদেশের মধ্য থেকে পণ্য ক্রয় করতে পারছেন। 

 

বিক্রেতার ক্ষেত্রেঃ আপনি আপনার ল্যাপটপটি পুরো দেশের অসংখ্য ক্রেতার কাছে তু্লে ধরতে পারলেন। ফলে তা সঠিক দামে বিক্রি করতে পারছেন। আপনার পেমেন্ট নিয়েও কোনো ঝামেলার মধ্যে পড়তে হচ্ছে না। এছাড়া আরও অনেক সুবিধা তো থাকছেই।

 

উদাহরণ ৩ঃ 

 

ক্রেতার ক্ষেত্রেঃ ধরুন, আপনি কোনো ডিজিটাল পণ্য যেমন Wordpress Theme কিনবেন বা  কাস্টমাইজ করাবেন, অন্য কোনো মার্কেটপ্লেস থেকে বা সরাসরি কিনলে নানা ঝুঁকির মধ্যে থাকছেন। যেমন: ঐ থিমটি নাল বা অন্য কোনো ঝামেলা থাকতে পারে; বা ঐ ডেভলপার আপনার রিকুয়ামেন্ট অনুসারে কাজ না করেই পেমেন্ট নিয়ে চলে যেতে পারে। কিন্তু আপনি যদি এডমিন ডিলের (Admin Deal) মাধ্যমে লেনদেন করেন, তাহলে আপনি বিক্রেতার কমিটমেন্ট অনুযায়ী অরিজিনাল থিম বা সঠিক কাজটি বুঝে পাচ্ছেন। যদি কোনো কারণে বিক্রেতার কমিটমেন্ট ভঙ্গ হয়, তাহলে রিপোর্ট করার মাধ্যমে আপনার পেমেন্ট ফেরত পাবেন। 

 

বিক্রেতার ক্ষেত্রেঃ যদি অন্য কোনো মার্কেটপ্লেসে বা সরাসরি আপনি অরিজিনাল থিম বা কাস্টমাইজের সার্ভিসটি দিয়ে থাকেন, তাহলে ক্রেতা অনেক ঝামেলা করতে পারে। কিন্তু এডমিন ডিলে (Admin Deal) কোনো ঝামেলা পোহাতে হবে না, সাথে এমন হাজার কাস্টমার পেয়ে যাচ্ছেন। 

 

উপরের উদাহরণের মতো আরও হাজার হাজার সার্ভিস পেতে পারেন এডমিন ডিলের মাধ্যমে। 

 

এখানে উল্লেখ্য যে, আপনি যদি ছোট বা মাঝারি মানের সেলার হয়ে থাকেন, তাহলে আপনার জন্য নতুন ওয়েবসাইট, অ্যাপস বা মার্কেটিংয়ে অনেক খরচ করতে হতে পারে। কিন্তু আমরা আপনাকে বিনা খরচে সেই প্লাটফর্মটি দিচ্ছি। আর ক্রেতারা পেয়ে যাবেন হাজার হাজার সেলার এবং লক্ষ পণ্যের মধ্যে সেরা পণ্যটি।

◾এডমিন ডিল (Admin Deal) কাদের জন্য ? 

 

এক কথায় বলতে গেলে "সঠিক, স্বচ্ছ এবং বাস্তব সম্মত ক্রেতা ও বিক্রেতার জন্যই এডমিন ডিল।" আমাদের মনে রাখতে হবে, আমরা স্বচ্ছ হলে তবেই স্বচ্ছ হবে দেশ। 

 

আপনি যদি সেলার নাও হন, তবুও আপনার ব্যবহৃত পণ্য সেল করার জন্য কাস্টমার ড্যাশবোর্ড থেকেই ক্লাসিফাইড অপশন থেকে পোস্ট করতে পারবেন।  

 

যেকোনো সেলার সকল ফিজিক্যাল প্রডাক্ট, ডিজিটাল প্রডাক্ট, হোলসেল প্রডাক্ট, অপশন বা নিলামে পণ্য বিক্রয় করতে পারবেন। 

 

মোটকথা, প্রতিটি মানুষের জন্য এডমিন ডিল (Admin Deal) 

 

◾এডমিন ডিলের নতুনত্ব কী?

 

এডমিন ডিলের প্রতিষ্ঠাতা এমন একটি টিম করেছেন যেখানে একেক জন একেক সেক্টর থেকে এসেছেন। যেমন: ২ জন MERN Stack Developer, ১ জন Cyber Security Expert, ২ জন Flutter App Developer, ১ জন সাবেক বিক্রয় ব্যবস্হাপক, ১ জন IT Expert, ২ জন Digital Marketer Expert, ২ জন SEO Specialist.  আমরা সবাই সচেতন যে, এই কাজটি কীভাবে করতে হবে এবং ব্যবহারকারীগণ এটা কীভাবে ব্যবহার করতে সক্ষম হবে। কোন সেক্টরের কোন সামগ্রী রাখা যায় এবং বাংলাদেশর মানুষের ই-কমার্সের প্রতি বিশ্বাস ও আস্হা ফিরিয়ে আনা যায়।  

 

মোটকথা, আমরা বাংলাদেশের মানুষকে কীভাবে বিশ্বাস এবং আস্থার সাথে অনলাইন কেনাকাটায় আরও আগ্রহী করে তোলা যায়, সেই বিষয় নিয়ে কাজ করছি।  

 

আমরা শুধু ক্রেতা-বিক্রেতার নিরাপদ ক্রয় বা বিক্রয় নিশ্চিত করি না, ক্রেতা-বিক্রেতার সুসম্পর্ক গড়তে সাহায্য করি। ছোট-বড় সকল উদ্যোক্তাকে এমন একটা প্লাটফর্ম প্রদান করি যেন বিনা খরচে তারা ব্যবসা পরিচালনা করতে পারে। 

 

আমরা সিস্টেম বদলাতে আসিনি, আমরা নিরাপদ ক্রয়-বিক্রয় নিশ্চিত করতে এসেছি।

 

◾আপনি কেন এডমিন ডিলের সাথে যুক্ত হবেন? 

 

আমরা বাংলাদেশের ই-কমার্স সেক্টরে অনেক দিন থেকেই দেখছি একটা না একটা সমস্যা লেগেই আছে। যেমন: পণ্যের মান, ডেলিভারী, রিফান্ডসহ আরও অনেক কিছু।  আমরা সেই সকল সমস্যা দূর করার জন্যই নতুন পরিকল্পনা নিয়ে এসেছি। সকল ক্রেতাই আমাদের কাছে সমানভাবে মূল্যবান ও গুরুত্বপূর্ণ। সকল ক্রেতাকে বিশ্বাস আর আস্থার সাথে সাঠিক পণ্য, গুণগত মান, সঠিক সময়ে ডেলিভারি প্রদানই আমাদের মূল লক্ষ্য ও উদ্দেশ্য। 

 

সেই সাথে সকল বিক্রেতারদেরকে বিনামূল্যে এমন একটি প্লাটফর্ম প্রদান করা যেন এক প্লাটফর্ম থেকেই তারা সঠিকভাবে ব্যবসা পরিচালনা করতে পারে। 

 

যদি আপনি চান যে, আপনার সকল পণ্য ক্রয় বা বিক্রয় বিশ্বাস, সততা এবং  আস্থার সাথে বাংলাদেশের যেকোনো জায়গা থেকে সম্পূর্ণ করতে, তাহলে এডমিন ডিল (Admin Deal) আপনার জন্য। 

 

আপনি যা কিছু ক্রয় বা বিক্রয় করুন না কেন, সঠিক সময়ে ডেলিভারি নিশ্চিত করাটা জরুরী।  

◾যারা স্টার্টআপ দিতে চাচ্ছে, তাদের প্রতি আপনার পরামর্শ কী?

 

যারা নতুন স্টার্টআপ দিতে আগ্রহী, আমি তাদেরকে বলব যে, আপনার ক্রেতা/ভোক্তা সম্পর্কে আগে জানুন এবং এটা নিশ্চিত করুন যে, তারা সন্তুষ্ট। আপনি যদি চান যে আপনার প্রোডাক্ট লোকজন ব্যবহার করুক, তাহলে সেই প্রোডাক্টটি এমন হতে হবে যেন সেটা সহজে ব্যবহার করা যায়। প্রোডাক্টটির মাধ্যমে লোকজনের কোনো সমস্যার সমাধান হতে হবে অর্থাৎ তাদের চাহিদা পূরণ করতে হবে। সেই সাথে আপনার টিমকে একত্রে মিলেমিশে কাজ করার মতো দক্ষতা অর্জন করতে হবে। একটি স্টার্টআপ গড়া যথেষ্ট কঠিন, তাই এটা নিশ্চিত করতে হবে যে আপনার টিমে যারা কাজ করছে তারা বেশ আনন্দের সাথে মিলেমিশে কাজটি করছে। আপনি যদি একে অপরের সাথে মিলেমিশে কাজ করাকে উপভোগ না করেন এবং কাঁধে কাঁধ মিলিয়ে চলতে সক্ষম না হন, তাহলে ভালো সম্ভাবনা আছে যে, আপনার স্টার্টআপটি যথেষ্ট দীর্ঘস্থায়ী হবে না।

◾একজন উদ্যোক্তা হওয়ার জন্য কোন বিষয়টি আপনাকে সবচেয়ে বেশি অনুপ্রেরণা যুগিয়েছে? কোনো পিছুটান ছিল?

 

একজন উদ্যোক্তা হতে আমাকে যে বিষয়টি সবচেয়ে বেশি অনুপ্রেরণা যুগিয়েছে সেটি হলো, আমি এমন একটি প্রোডাক্ট বা সেবার ডিমান্ড তৈরি করতে সক্ষম, যেটার মাধ্যমে অন্যদের উপকার হবে। আর যে বিষয়ে আমার কিছুটা পিছুটান ছিল সেটা হলো, এখন আমি আর আগের মতো আমার পরিবার এবং বন্ধুদেরকে সময় দিতে পারবো না। যখন আপনি অন্য লোকদের সমস্যা সমাধান নিয়ে ব্যস্ত থাকবেন, তখন নিজের জন্য সময় বের করা কঠিন। কিন্তু আমি এই সেক্রিফাইসটি করতে প্রস্তুত। কারণ এই সেক্রিফাইসের মাধ্যমে আমি অন্য লোকদের সাহায্য করতে পারছি, ফলে আমার লক্ষ্য পূরণ হচ্ছে।